১৫ সদস্যের বোর্ড গঠনেরপ্রস্তাব ডিএসই'র

১৫ সদস্যের বোর্ড গঠনেরপ্রস্তাব ডিএসই'র

ডিমিউচ্যুয়াইজড (মালিকানা ও ব্যবস্থাপনা পৃথক) স্টক এক্সচেঞ্জের জন্য ১৫ জনের বোর্ড গঠনের প্রস্তাব দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এর মধ্যে ৮ জন স্বাধীন ও ৬ জন নির্বাচিত পরিচালক এবং একজন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) থাকবে। ডিমিউচ্যুয়ালাইজেশন স্কিম চূড়ান্ত অনুমোদনের আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ডাকা শুনানিতে অংশ নিয়ে গতকাল বুধবার এ প্রস্তাব দিয়েছে ডিএসই। এর আগে ১৯ জনের বোর্ড গঠনের প্রস্তাব করা হয়েছিল।

শুনানিশেষে ডিএসইর সভাপতি আহসানুল ইসলাম টিটু সাংবাদিকদের এসব কথা জানান। তিনি বলেন, পরিচালককের সংখ্যা ও সিইওকে ভোটাধিকারের সুযোগ না দেয়াসহ বিভিন্ন বিষয়ের ওপর মতামত দেয়া হয়েছে। প্রস্তাবের সার্বিক দিক বিবেচনা করে বিএসইসি স্কিম চূড়ান্ত অনুমোদন দিবে। এরপর অচিরেই ডিমিউচুয়া-লাইজেশন বাস্তবায়ন করা হবে।

শুনানিতে বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, কমিশনার হেলাল উদ্দিন নিজামী, মো. আমজাদ হোসেন, মো. আরিফ খান, মো. আব্দুস সালাম শিকদার, ডিএসই'র সহ-সভাপতি মোহাম্মদ শাহজাহান, মিজানুর রহমান খান এবং আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়েকুজ্জামানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

About Author

Profile Picture

Golden Bangladesh

Golden Bangladesh is a point of access to information.We present information from diverse sources in a unified way. It is the leading web portal, e-Directory and business guide in Bangladesh.

Leave a Comment