আয়কর মেলায় সেবা নিলেন সাড়ে ৬ লাখ

Picture

জনগণকে আয়কর প্রদানে উদ্বুদ্ধ করতে করবান্ধব পরিবেশ তৈরির পাশাপাশি কর কর্মকর্তাদের সম্পর্কে ভয়ভীতি দূর করার পরামর্শ দিয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিকরা। তারা বলেন, শুধু সাধারণ জনগণের ওপর করের বোঝা চাপালেই আদায় বাড়বে না। দেশে অনেক বিত্তবান আছেন, যারা এখনও ঠিকমতো কর দেন না। সামর্থ্যবান ও ধনী এসব ব্যক্তিকে করের আওতায় আনতে হবে। গতকাল রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবে আয়কর মেলার ষষ্ঠ দিনে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন জ্যেষ্ঠ সাংবাদিকরা।

 


আয়কর মেলা উপলক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদক ও নির্বাহীদের সঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন করে এনবিআর। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সভায় কিছু সময়ের জন্য উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, আগামীতে মেলার পরিসর ও সময় আরও বাড়ানো হবে।
সভায় দ্য অবজারভারের সহযোগী সম্পাদক সৈয়দ বদরুল আহসান, সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, বণিক বার্তার ব্যবস্থাপনা সম্পাদক হুমায়রা শারমিন প্রমুখ বক্তব্য দেন। আরও উপস্থিত ছিলেন মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউএজ সম্পাদক নুরুল কবীর, এনবিআরের সদস্য পারভেজ ইকবাল, আবদুর রাজ্জাক প্রমুখ।
অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান বলেন, আয়কর মেলা এখন উৎসবে পরিণত হয়েছে। গতকাল পর্যন্ত মেলায় মোট রিটার্ন জমা পড়েছে ১ লাখ ২২ হাজার ৮৫৫টি। কর আদায় হয়েছে ১ হাজার ৬৪০ কোটি ৫৭ লাখ টাকা। মোট সেবা নিয়েছেন সাড়ে ছয় লাখ। মেলা শেষ হওয়ার আগের দিন গতকালও ভিড় ছিল লক্ষণীয়। গত ১৬ সেপ্টেম্বর ঢাকাসহ সারাদেশে আয়কর মেলা শুরু হয়েছে। সাত দিনের এ মেলা শেষ হবে আজ।

তথ্যসূত্র : সমকাল

About Author

Profile Picture

Golden Bangladesh

Golden Bangladesh is a point of access to information.We present information from diverse sources in a unified way. It is the leading web portal, e-Directory and business guide in Bangladesh.

Leave a Comment